টেস্ট সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

ডমিনিকায় দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিনেই জিম্বাবুয়েকে এক ইনিংস ও ৬৫ রানে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

. রয়টার্সbdnews24.com
Published : 22 March 2013, 01:44 PM
Updated : 22 March 2013, 01:47 PM

বৃহস্পতিবার ৮ উইকেটে ৩৮১ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করা ক্যারিবীয়রা শুক্রবার আর ব্যাট করতে নামেনি। ২০৬ রানের লিড নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করে তারা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১ উইকেটে ৬৪ রানে পৌঁছে যাওয়া অতিথিরা প্রতিপক্ষকে আবার ব্যাট করতে নামানোর সম্ভাবনা জাগিয়েছিল। কিন্তু প্রথম ইনিংসের মতো শুক্রবারও শেন শিলিংফোর্ডের ঘূর্ণিতে বিধস্ত হয়ে চা-বিরতির আগেই মাত্র ১৪১ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। অর্থাৎ শেষ ৯ উইকেটের পতন মাত্র ৭৭ রানে।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ৫ উইকেট নিয়েছেন ডমিনিকার ‘ঘরের ছেলে’ শিলিংফোর্ড। ১০ টেস্টের ক্যারিয়ারে এই অফস্পিনারের এটা দ্বিতীয় বারের মতো ম্যাচে ১০ উইকেট শিকার।

সর্বোচ্চ ৩৫ রান আসে ভুসি সিবান্দার ব্যাট থেকে। ২০ রান করে করেন ম্যালকম ওয়ালার ও গ্রায়েম ক্রেমার।

মাত্র ৯৩ রানে ১০ উইকেট নিয়ে ম্যাচের সেরা খেলোয়াড় শিলিংফোর্ড। ২ টেস্টে ১৯ উইকেট নিয়ে সিরিজ সেরাও তিনি।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ১৭৫ (টেইলর ৩৩, সিবান্দা ৩২, উইলিয়ামস ৩১; শিলিংফোর্ড ৫/৫৯, স্যামুয়েলস ৩/১৫) ও ১৪১ (সিবান্দা ৩৫, মাসাকাদজা ১৭, টেইলর ৭, আর্ভিন ৮, উইলিয়ামস ৬, ওয়ালার ২০, মায়োয়ো ০, ক্রেমার ২০, উৎসেইয়া ১০*, জার্ভিস ১, চাতারা ০; শিলিংফোর্ড ৫/৩৪, স্যামুয়েলস ৩/৩৫, বেস্ট ১/১১, স্যামি ১/১৩)


ওয়েস্ট ইন্ডিজ: ৩৮১/৮ ডিক্লে. (চন্দরপল ১০৮, গেইল ১০১, রামদিন ৮৬; উৎসেইয়া ৩/৬০)


ম্যাচ ও সিরিজ সেরা: শেন শিলিংফোর্ড।